কবি নাসিমা বেগমের ৩টি গ্রন্থের মোড়ক উন্মোচন ও শিপুল আমিন চৌধুরীর জন্মদিন উদযাপন

68

মো: শাহাব উদ্দিন, প্রতিনিধি

জকিগঞ্জ ভিউ:: কবি নাসিমা বেগম এর ৩টি গ্রন্থ বিচ্ছিন্ন দ্বীপে শঙ্কেলীন, এক স্বর্ণালী অর্কিভ ও অঙ্কিত স্মৃতির মলাট গ্রন্থের মোড়ক উন্মোচন ও মোহনা পাঠক ফোরাম (কানাইঘাট) এর সভাপতি কবি শিপুল আমিন চৌধুরী এর জন্মদিন উপলক্ষে সোনার বাংলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় ডিজিটাল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও কবিতা পাঠ।

শুরুতে সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন শিল্পিদের সুমধুর কন্ঠে ধারাবাহিক গানে অডিটোরিয়াম ছিল হাসি আনন্দে মুখরিত। সিলেটের সুপরিচিত কবিদের লিখা কবিতা পাঠে অনুষ্ঠানটি ছিলো প্রাণবন্ত। সাংস্কৃতিক অনুষ্ঠান ও কবিতা পাঠের পর প্রাসঙ্গিক বিষয়ের উপর অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা।

কবি নাসিমা বেগম এর সভাপতিত্বে ও স্বপ্নসিড়ি সাহিত্য সংসদের সভাপতি ডা: হাবিবুল্লাহ মিসবাহ এবং আহমদ গুলজার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শফিকুল হল মেমোরিয়াল এতিম খানার সভাপতি আব্দুস সামাদ।

প্রধানবক্তা ছিলেন ইউআরসি জকিগঞ্জ কর্মকর্তা আবুল মাসুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জকিগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্রীকান্ত পাল, বিশেষ অতিথি ছিলেন সাহিত্যিক আব্দুল কাহির, জকিগঞ্জ উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল আহাদ, জকিগঞ্জ উপজেলা মহিলা লীগের যুগ্ম আহবায়ক মাজেদা রওশন শ্যামলী, জকিগঞ্জ সাংস্কৃতিক অঙ্গন’র সেক্রেটারি কৌশিক শর্মা, উপজেলায় অর্থনৈতিক উন্নয়নে নারী ক্যাটাগরি তে জয়িতা’র সম্মাননা প্রাপ্ত হাসনা হেনা, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি বাবর হোসাইন চৌধুরী, জকিগঞ্জ উপজেলা কাব স্কাউট লিডার আসমা বেগম, ঈদগাহ বাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জুবায়ের আহমদ, সংগীত শিল্পী খোকন খন্দকার, কবি মিনহাজ আহমদ, সুমি বেগম, জাকির হুসেন, ইমরান আহমদ, আরমান মুন্না,প্রমুখ।