তায়্যিবাহ ফাউন্ডেশনের সার্টিফিকেট প্রদান অনুষ্ঠান : আরবি শিক্ষার ওপর বিশেষ গুরুত্বারোপ

44

জকিগঞ্জ ভিউঃ আরবি ভাষা শিক্ষা এবং পবিত্র কুরআন গবেষণার লক্ষ্যে প্রতিষ্ঠিত তায়্যিবাহ ফাউন্ডেশনের সার্টিফিকেট প্রদান অনুষ্ঠান আজ ০৫-০৩-২০২০, বৃহস্পতিবার সিলেটের সোবহানীঘাটস্থ তায়্যিবাহ ফাউন্ডেশন কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে তায়্যিবাহ ফাউন্ডেশনের আরবি ভাষা কোর্সের ১ম ও ২য় ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে কোর্স সমাপনী সার্টিফিকেট প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল (এম.এ) মাদরাসার সম্মানিত অধ্যক্ষ এবং তায়্যিবাহ ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মাওলানা কমরুদ্দীন চৌধুরী ফুলতলী। সভাপতির বক্তব্যে তিনি তায়্যিবাহ ফাউন্ডেশনকে ইসলাম শিক্ষার সহায়ক কার্যক্রম পরিচালনা করার জন্য ধন্যবাদ জানান।

পবিত্র কুরআন তিলাওয়াত এবং হামদ-না’তের মাধ্যমে শুরু হওয়া এ অনুষ্ঠানে প্রধান অতিথি, ইয়াকুবিয়া হিফযুল কুরআন বোর্ডের সম্মানিত চেয়ারম্যান মাওলানা ফখরুদ্দীন চৌধুরী ফুলতলী শিক্ষার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করেন। এর আগে স্বাগত বক্তব্যে তায়্যিবাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক হাফিয মাওলানা মারজান আহমদ চৌধুরী বলেন, ভারত উপমহাদেশে ইমামুল হিন্দ শাহ ওলীউল্লাহ দেহলভী (রহ.) মুসলমানদেরকে পবিত্র কুরআনের প্রতি দৃষ্টি নিবদ্ধ করে দীনের প্রকৃত মর্ম অনুধাবন করার যে আহ্বান জানিয়েছিলেন, তায়্যিবাহ ফাউন্ডেশন সে আহ্বানের একটি ক্ষুদ্র ফসল। আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.)’র আদর্শ বুকে নিয়ে পথচলা এ প্রতিষ্ঠান আরবি ভাষা শিক্ষা এবং এর মাধ্যমে পবিত্র কুরআনকে মানুষের সামনে খুলে দেয়ার প্রয়াস চালিয়ে যাচ্ছে।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট সরকারি আলিয়া মাদরাসার সহযোগী অধ্যাপক মাওলানা আব্দুল মুছাব্বির, শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল (এম.এ) মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা কুতবুল আলম, সহকারী অধ্যাপক মাওলানা মারজানুর রহমান খান, মাওলানা জইন উদ্দিন এবং বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক সভাপতি মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী প্রমুখ। সভাপতির দুআ এবং মধ্যাহ্নভোজের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।