করোনা পরিস্থিতিঃ এখনো সচেতন হইনি!- আবু ছায়িদ মো. আশিক

51

জকিগঞ্জ ভিউঃ  বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাসের প্রভাব দেশে আসার পর থেকে সরকার প্রথমে দেরি হলেও যে সকল পদক্ষেপ নিয়েছে তার কোনটার ধারেকাছে আমরা নেই। প্রশাসন আমদের মঙ্গলের জন্য দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। তাদেরকেও আমরা ফাঁকি দিচ্ছি! এক কথায় কোনকিছু মানছিনা বললে চলে।

দেশে এভাবে করোনা সংক্রমণ বাড়তে থাকলে আল্লাহ না করুক আমাদের অবস্থা খুবি ভয়াবহ হবে। যেখানে বিশ্বের উন্নত দেশগুলো হিমশিম খাচ্ছে তাদের সবকিছু থাকা স্বত্ত্বেও। তাদের তুলনায় আমাদের পর্যাপ্ত কিছুই নেই! তারপরও আমরা গাহেলা দিয়ে এখনো চলাফেরা করছি। এখনো কিছুটা সময় আছে বললে ভুল হবে! তারপরও সচেতন হোন।

দেশের খেটে খাওয়া মানুষগুলো সবচেয়ে বেশি কষ্টে বসবাস করছে। নিজে সুরক্ষিত থেকে তাদেরকে সহযোগিতা করা আমাদের সকলের দায়িত্ব। নিজে না পারলেও বিভিন্নভাবে অথবা সরকারের ত্রাণ যেন তাদের ঘরে পৌঁছে তা জনপ্রতিনিধির মাধ্যমে নিশ্চিত করা। এই মহাযুদ্ধে একসাথে সবাইকে নিয়ে বেঁচে থাকতে হবে, নাহয় কেউ একা বাঁচার কোন সুযোগ নেই।

দেশের এই কঠিন সময়ের আমরা নিরাপদে বসবাস করা শতভাগ নিশ্চিত করতে হবে। নাহয় নিজের বিপদ নিজে ডেকে নিয়ে আসবো। আল্লাহ না করুক করোনায় মৃত্যু হলে পৃথিবীর সকল মায়া আপনার কাছ থেকে দূরে সরে যাবে। জানাযার নামাজ না হওয়ারও সম্ভাবনা বেশি রয়েছে। ক্ষমতাধর আমেরিকার মতো আমাদের অবস্থা হলে রাস্তায় মৃত সরিয়ে হাটঁতে হবে। আসুন আমরা সচেতন হই।

ঘরে থাকি ভালো থাকি,
দেশটা আবারও দেখি।