জকিগঞ্জ ঐক্য পরিষদ ফ্রান্সের নবাগত সদস্যদের নিয়ে মতবিনিময় সভা

16

ফ্রান্স থেকে আব্দুর রশিদ চৌধুরী, জকিগঞ্জ ভিউঃ ফ্রান্সের প্রাচীনতম সামাজিক সংগঠন জকিগঞ্জ ঐক্য পরিষদ এর উদ্যোগে নবাগত সদস্যদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

৩০আগস্ট (রবিবার) বিকেলে সেইনদেনিস প্যারিস বাংলা কারি হাউসে এ সভা অনুষ্ঠিত হয়।

জকিগঞ্জ ঐক্য পরিষদ ফ্রান্স’র সভাপতি সাহেদ আহমদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশফাক রাহাত চৌধুরীর পরিচালনায় মতবিনিময় সভায়
প্রধান অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জের কৃতি সন্তান সরুফ সদিয়ওল। তিনি বক্তব্যে বলেন আন্তরিকতা বৃদ্ধি করে জকিগঞ্জবাসীকে নিয়ে এলাকার উন্নয়নে জকিগঞ্জ ঐক্য পরিষদ যে কাজ গুলি করছে তা সমাজে দৃষ্টান্ত স্থাপন করছে। এসময় সবাইকে ঐক্যবদ্ধ থাকতে এ সংগঠনের আওতাধীন থাকার আহবান জানান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সদস্য কয়েছ আহমদ, কোষাধ্যক্ষ কারী আব্দুল মুহিত, সহ প্রচার সম্পাদক আব্দুর রশিদ চৌধুরী, সদস্য ইমরান আহমদ , আবুল কালাম , সুফিয়ান আহমদ , আক্তার হোসেন , সৈয়দ সামি রহমান , জুনেদ আহমদ ।

মতবিনিময় সভায় শুরুতে কোরআন তেলাওয়াত করেন সংগঠনের সিনিয়র সদস্য আরিফ উদ্দিন। এবং স্বাগত বক্তব্য রাখেন সংঘঠনের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস।

ফ্রান্সে জকিগঞ্জের কোন প্রবাসী মৃত্যবরণ করলে তার মরদেহ দেশে পাঠানোর লক্ষে ফান্ড গঠন এবং দেশে যে কোন দুর্যোগে এলাকার মানুষের সহায়তার লক্ষে ফান্ড নিয়ে উন্মুক্ত আলোচনা করা হয়।

এসময় বিপুল সংখ্যক জকিগঞ্জী প্রবাসী সংগঠনের সদস্য ফর্ম পূরণ করে সংগঠনে যোগ দেন।

মতবিনিময় সভায় সেইনদেনিসে কাউন্সিলর নির্বাচন করায় জকিগঞ্জ এর কৃতি সন্তান সরুফ সদিয়ওল কে সংবর্ধনা প্রদান করা হয়।