শিক্ষার ফেরিওয়ালা আমাদের মাজেদ স্যার- জামাল আহমদ

237

জকিগঞ্জ ভিউঃ  জকিগঞ্জের সর্বমহলে খুব পরিচিত একটি নাম মাজেদ স্যার। একজন মাজেদ স্যার একদিনে তৈরি হননি। তিল-তিল করে তৈরি করেছেন নিজেকে, অতপর শিক্ষার আলো ছড়িয়ে দিয়েছেন হাজারো শিক্ষার্থীদের মাঝে। আজ তিনি নিজেই একটা প্রতিষ্ঠান।

দেশ বিদেশে তাঁর গড়া হাজারো ছাত্র-ছাত্রী ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। গ্রাম থেকে শহর আর, শহর থেকে প্রবাস সর্বত্রই স্যারের অনুজরা সেবামূলক, শিক্ষামূলক নানাভাবে সমাজ এবং মানুষের সেবা দিয়ে যাচ্ছেন।
তিনি নিজেও দেশের প্রত্যন্ত অঞ্চলে মানুষের তরে কাজ করে যাচ্ছেন আর এর মধ্যদিয়ে জকিগঞ্জের সুনাম অর্জন হচ্ছে। তিনি আমাদের জকিগঞ্জের রত্ন।
মানুষ গড়ার মহান এ কারিগরকে নিয়ে আমরা যারা হিংসাত্মক মনোভাবের খপ্পরে পড়ে বুঝে না বুঝে স্যারের উপর বিভিন্ন আপত্তিকর প্রশ্ন তুলছি, তা সত্যি হতাশাজনক এবং আমাদের জন্য ক্ষতিকর বটে। আমরা বিশ্বাস করি ভুল বুঝাবুঝি এক টেবিলে বসে শেষ হতে মাত্র কয়েক সেকেন্ড লাগবে কিন্তু তা নিয়ে কাদা ছুঁড়াছুড়ি পুরো উপজেলাবাসীকে লজ্জিত করছে, লজ্জিত করছে স্যারের ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের।

মাজেদ আহমদ চঞ্চল স্যার তিনি শুধু শিক্ষক নন তিনি আমাদের অভিভাবক। তিনি কেবল লুৎফুর রহমান উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নন, তিনি জকিগঞ্জের প্রতিটি প্রতিষ্ঠান কিংবা সিলেটস্থ জকিগঞ্জী ছাত্র-ছাত্রীদের অঘোষিত অভিভাবক ও আলোর দিশারী। তাই স্যারের প্রতি নিঃসংকোচে সম্মান ও ভালোবাসা প্রদর্শন করা আমাদের উচিৎ এবং কর্তব্য।

লেখকঃ ডিরেক্টর,  জকিগঞ্জ টিভি।