জকিগঞ্জ থানার নতুন অফিসার ইনচার্জ মোঃ আবুল কাসেম

49


স্টাফ রিপোর্টার
সিলেটের সীমান্তবর্তী জকিগঞ্জ থানায় নতুন অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন মোঃ আবুল কাসেম। আজ মঙ্গলবার (২ মার্চ) রাতে তিনি নতুন কর্মস্থল জকিগঞ্জ থানায় যোগদান করে দায়িত্বভার গ্রহণ করেন।
জানা যায়, পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) আবুল কাসেম মৌলভীবাজার জেলার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন । তিনি ইংরেজি সাহিত্যে স্নাতক (সম্মান) শেষে ২০০৭ ইং সালে আউট সাইড ক্যাডেট হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন । তিনি বাংলাদেশ পুলিশ একাডেমী, সারদা, রাজশাহী সহ দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ গ্রহন করেন । চাকুরী জীবনে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) সহ অন্যান্য ইউনিটে সুনাম ও দক্ষতার সাথে চাকুরী করেন । তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশন, দারফুর, সুদানে পুলিশ এ্যডভাইজার হিসেবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন । এর আগে সিলেটের গোলাপগঞ্জ মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে কর্মরত ছিলেন। সেখান থেকে তিনি নতুন কর্মস্থল জকিগঞ্জে যোগদান করেন।
জকিগঞ্জ থানার নবাগত অফিসার ইনচার্জ মোঃ আবুল কাসেম জকিগঞ্জের আইন শৃংখলা রক্ষায় কাজ করার সুযোগ দেওয়ায় সিলেট রেঞ্জের মাননীয় ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ এবং সিলেট জেলার মাননীয় পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর প্রতি কৃতজ্ঞতা জানান। পাশাপাশি তিনি মাদক, জঙ্গী ও উগ্রবাদ নির্মূলে বিট পুলিশিং এর মাধ্যমে প্রিভেন্টিভ ও প্রোয়েক্টিভ পুলিশিং জোরদার করন, জনবান্ধব পুলিশিং অর্থাৎ পুলিশকে মানুষের প্রথম ভরসাস্থল হিসেবে গড়ে তুলতে জকিগঞ্জের সকল শ্রেণীপেশার মানুষকে নিয়ে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য, জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মীর মোঃ আব্দুন নাসেরকে গত ৯ ফেব্রুয়ারি সিলেটের রেঞ্জ ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ স্বাক্ষরিত এক আদেশে সুনামগঞ্জ জেলায় বদলী করা হলে অফিসার ইনচার্জ পদটি শূন্য হয়ে পড়ে।