মাওলানা আব্দুস সাত্তার মামরখানী রহ. এর জানাযা ও দাফন সম্পন্ন: ইন্তেকালে বিভিন্ন মহলের শোক

18

নিজস্ব প্রতিনিধি: সিলেটের জকিগঞ্জ উপজেলাধীন মামরখানী নিবাসী, খলিফায়ে মাদানী আল্লামা আব্দুল গাফফার শায়খে মামরখানী রহ. এর বড় সাহেবজাদা, মুনশীবাজার মাদরাসার প্রবীণ শিক্ষক, মাওলানা শায়েখ আব্দুস সাত্তার সাহেব ১৮ অক্টোবর ২০২১ঈ. সোমবার বেলা ২.৩০টায় ইন্তেকাল করেছেন।পর দিন মঙ্গলবার বাদ জোহর মুনশী বাজার মাদ্রাসা প্রাঙ্গণে তাঁর জানাযার নামাজ আদায় শেষে তাঁকে মামরখানী গ্রামে নিজ বাড়ির সামনে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মরহুম মাওলানা আবদুস সাত্তার সাহেব রাহ. কে শেষ বিদায় জানাতে তাঁর জানাযার নামাজে নির্ধারিত সময়ের কয়েক ঘণ্টা আগে থেকেই মুনশী বাজার মাদ্রাসা প্রাঙ্গণে উলামায়ে কেরাম, ইসলামী নেতৃবৃন্দ ও সাধারণ মুসল্লিয়ানে কেরামের ঢল নামে।

মরহুমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেন মুনশীবাজার মাদরাসার মুহতামিম ও শাইখুল হাদীস আল্লামা মুক্বাদ্দাস আলী, নির্বাহী মুহতামিম মাওলানা আব্দুল মুসাব্বির আইয়রী, সিলেট ০৫ আসনের এমপি আলহাজ্ব হাফিজ আহমদ মজুমদার, জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান লুকমান উদ্দীন চৌধুরী, জকিগঞ্জ ফাযিল সিনিয়র মাদরাসার প্রিন্সিপাল মাওলানা নুরুল ইসলাম তিনি তার বক্তব্যে বলেন মাওলানা আব্দুস সাত্তার রহ. এর মৃত্যু মুনশীবাজার তথা গোটা জকিগঞ্জের জন্য এক অপূরণীয় ক্ষতি । মাদরাসা-মসজিদ, রাজনীতি ও সমাজ উন্নয়নে তার অবদান মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে ।
জকিগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুফতি আবুল হাসান, ভার্থখলা মাদরাসার শাইখুল হাদীস মাওলানা আব্দুর রহিম, শাহবাগ জামিয়ার নির্বাহী মুহতামিম মাওলানা মুফতি মাসউদ আহমদ, খাড়াভরা মাদরাসার মুহতামিম মাওলানা ফযলুল হক, সিলেট জেলা খেলাফত মজলিসের সেক্রেটারি মাওলানা মুখলিসুর রহমান, মদিনা মাদরাসা সিলেটের মুহতামিম মাওলানা আব্দুল মালিক, মাইজকান্দি মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুস সবুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, ০৮নং কসকনকপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক রিয়াজ, ০৭নং বারঠাকুরী ইউপি চেয়ারম্যান মহসিন মর্তুজা চৌধুরী, জকিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবুল খায়ের, যুগ্ম সম্পাদক রহমত আলী হেলালী, কোষাধ্যক্ষ এনামুল হক মুন্না, জকিগঞ্জ উপজেলা জমিয়তের সভাপতি মাওলানা জাওয়াদুর রহমান, সাধারণ সম্পাদক মুফতি মাহমুদ হুসাইন, উপজেলা খেলাফত মজলিসের সভাপতি মাওলানা আব্দুল মুসাব্বির, সেক্রেটারি মাওলানা আলাউদ্দিন, ছাত্র মজলিসের কেন্দ্রীয় সেক্রেটারি বিলাল আহমদ চৌধুরী সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক ব্যাক্তিবর্গ শোক প্রকাশ করেন।

জানাযার ইমামতি করেন হযরতের ২য় ছেলে হাফিজ হাসান আকবর

মরহুম মাওলানা আব্দুস সাত্তার রহ. মৃত্যুকালে ৪ছেলে, ৬মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।